বৃহস্পতিবার, ২৫ জানুয়ারী, ২০১৮

Dhumkeatu the Blogger : Dhumkeatu's first post - আমার আকাশ...

 بِسْمِ اللَّهِ الرَّحْمَنِ الرَّحِيم 

(Bismillahir Rahmanir Raheem)

 

(Hi I'm in blogger...!!! This is my first post in this blog...!!!
Dhumkeatu's Diary" is mine...!!! Just say : Hello...!!!)



আমার আকাশ...
✍ © "ধূমকেতু"
-------------------------------------------------------------------

আকাশ...
আমার আকাশ...
জানেন আমার একান্ত একটু আকাশ আছে; সুনীল আকাশ... যেখানে আমিও আমার কল্পনার সাতরঙা পাখায় -দামাল হাওয়া লাগিয়ে ভেসে বেড়াতে পারি ইচ্ছে মতো।

আমি অজস্র রাত একা আকাশটার সাথে কথা বলেছি; আকাশপটে চেয়ে কি যে একা দীর্ঘ রাত আমিও বিরান পথে হেঁটে গিয়েছি সে কথা আমার ঈশ্বর জানেন। এই "Dhumkeatu's Diary" / "ধূমকেতু' রোজনামচা" টা আমার সেই সুনীল আকাশের এক টুকরো নীলিমা মাত্র।

 মাঝে মাঝে আমি আমার এই আকাশটাকে গল্প শুনাতাম : আমার বিষন্নতার গল্প; আমার একাকীত্বের গল্প; আমার ক্ষনিক আনন্দের গল্প, এ রকম অজস্র গল্প শুনাতাম। সময় পেলে এই আকাশটারই প্রতিকৃতি একে আকাশটাকেই দেখাতাম। এই আকাশটা আমার সবচেয়ে প্রিয় "বন্ধু"। শুধু "বন্ধু" বললে ভুল হবে, আমার "দোস্ত"...!!!

ইদানিং বড্ডো যান্ত্রিক হয়ে গেছি আমি! আগের মতো আকাশ দেখার সুযোগ পাই না! নাকি ইচ্ছেদের অপমৃত্যু হয়েছে??? আগে বর্ষা মৌসুমে যখন বৃষ্টি পড়ত : আমি - আমার দক্ষিণ বারান্দায় বসে আকাশের দিয়ে তাকিয়ে বাংলা গান শুনতে খুউউউব ভালোবাসতাম। আমার অবাক অবসর সময় কাটাত : গান শুনে ছবি দেখে, বই পড়ে, আনমনে সুনীল আকাশে চেয়ে... তা এখন মধুর অতীত!!!

তবে এই নতুন বছরে নতুন ভাবে জীবনকে উপলব্ধি করতে চাইছি। এখন গভীর রাতে আমি আকাশ দেখি। আমি দেখি নক্ষত্রের মিছিল; উল্কা পতন; নিরবে নিভৃতে মিটিমিটি জ্বলতে থাকা ধ্রুবতারা। সত্যি বলছি, আগের মতো এই ধ্রুবতারার একাকীত্ব আমাকে আর হাতছানি দেয় না! তবে ইদানিং যখন আকাশে রূপালী চাঁদ দেখি, তখন নিজেকে খুউউউব একা লাগে আমার। গভীর হাওয়ার চাঁদোয়া সিক্ত এমন মায়াবী প্রহরে আমার পাশে "তোমার" থাকা উচিৎ ছিল!!!

কিন্তু আমার - "তুমি'টা কেই খুঁজে পাওয়া হল না... কোন এক আষাঢ় - শ্রাবণের রাতে প্রচন্ড ঝড় থামার পর যখন কালো মেঘের আড়ালে চাঁদ মামা লুকোচুরি খেলতে থাকবে : চুপচাপ "তোমাকে" পাশে নিয়ে  বসে থাকতে পারলেই হবে আমার। আমিও আর কিচ্ছু চাই না, শুধু যখন বিলবোর্ডের উপর একটা পাখি এসে বসবে তখন একটু "তোমার" চোখের দিকে তাকাতে পারলেই জীবনে আর কিছু লাগবে না।

যেহেতু আমার "তুমি'টি" - আমার পাশে নেই; "তুমি" আমার নও... তাই আকাশটাকে আমার নিজের মনে হয় না; সে কখনো আমার নয়! তবু আমিও যখন মাঝে মাঝে একটুকরো আকাশ ছিঁড়ে এনে আমার ঘরের সিলিং - এ ঝুলিয়ে রাখি, তখন এই যে একটুকরো আকাশ; এ শুধু আমার - একান্তই আমার। এতটি মানুষ ! কিন্তু যাকে আমারও ভালোলাগে, যাকে আমিও ভালোবাসি, দিনরাত আমিও যার পূজো করি, তাকে চাই সে শুধু আমারই থাক। জানি এ অসম্ভব চাওয়া। আর এ কারনেই আজো নিজস্ব : একবারে নিজস্ব বলে আমারও কিছুই নেই পৃথিবীতে, এই আমার - আমি ছাড়া। তাই নিজেকে এত ভালোবাসি।

কিন্তু আমার- "তুমি" কই? "তুমি'টি" - কে? কোথায় আছো? "তোমাকে" আমি কবে খুঁজে পাব? যদি আমার কেউ একজন "তুমি" থেকেই থাকো : তবে "আমার আর তোমার" মাঝখানেও এখন শুয়ে আছে - যে নীলাভ ও বেগুনি রঙের দু'কোটি আলোকবর্ষের স্তব্ধতা! তার দূরত্ব কবে ফুরাবে? জানেন আমার সেই মানুষটাকে এখনও খুঁজে পাইনি, নাকি খুঁজি নাই, নাকি খুঁজতে জানি না, নাকি তাকে আমার খুঁজে পাওয়া হবে না এ জন্মে... নাকি খুঁজে পেলেও হারিয়ে ফেলেছি নিদরুন অবহেলায়...?? সে কথা আমার ঈশ্বর জানেন...


লেখক : © "ধূমকেতু" ll ২৫-০১-২০১৮ ইং ll পাবনা ll



Photo : © Dhumkeatu's Canvas. 2012



   ﹋﹌﹋﹌﹋﹋﹌﹋﹌﹌﹋﹋﹌﹋﹌﹋﹌﹌﹋﹋﹌﹋﹌﹋﹋﹌﹋﹋﹌﹋﹌﹋﹋﹌﹋﹋﹌﹋


⚠⚠⚠ ® [This article of this blog is the intellectual property and copyright of © "Dhumkeatu"/"ধূমকেতু" & © Dhumkeatu's Diary is owned by #Shaon_Mr_Nobody. This post is provided for educational purposes and personal use only. Without permission unauthorized use or reproduction for any reason is prohibited. All Rights Reserved.]


📷 Photo source : © "Dhumkeatu's Canvas" ll 2012 ll
 
*** Official Facebook page : -
💌 www.facebook.com/DhumkeatusCanvas
*** Official Instagram ID :-
www.instagram.com/canvas_of_dhumkeatu/


👉👉 Join Dhumkeatu's Facebook pages :
📃  (!) "কবিতা এবং তুমি"
💌 www.facebook.com/KobitaEbongTumi
📃 (!!) "The Bohemian's Diary"
💌 www.facebook.com/TheBohemiansDiary
👉👉 Read Dhumkeatu's Favourite Articles :
📃 "The Bohemian's Diary"
🌍 www.nostalgicbohemian.blogspot.com


🔊🔉 Believe : "Happiness is a Choice & Life is Beautiful."
''Zindagi Na Milegi Dobara." Just keep Livin...!!!
Keep Smile.......!! Happy Living......!!! :) :) :)
Thank You, Good Luck......!!! :) :) :)💘💘💘


🌍 Copyright : © "Dhumkeatu's Diary" ll 25.01.2018 ll 🇧🇩


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন

প্রিয় গানের সংক্ষিপ্ত তালিকা...

**প্রিয় গানের সংক্ষিপ্ত তালিকা... ১) মন শুধু মম ছুঁয়েছে- সোলস ২)নিঃস্ব করেছ আমায় - শাফিন ৩)ফিরিয়ে দাও- মাইলস ৪)শ্রাবনের মেঘগু...